মানিকগঞ্জে করোনাকালীন শিক্ষা বিষয়ক মতবিনিময় সভা

কড়চা রিপোর্ট : উপমহাদেশের আর্দশ শিক্ষকও দার্শনিক ড.সর্বপল্লী রাধাকৃষ্ণণ এর জন্ম দিন (৫ সেপ্টেম্বর) ও করোনা পরিস্থিতিতে শিক্ষা ব্যবস্থা বিষয়ক মতবিনিময় রোববার (৬ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় মানিকগঞ্জের স্যাক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ শিক্ষক সমিতি, মানিকগঞ্জ জেলা কমিটি ও বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক মানিকগঞ্জ এর যৌথ আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শিক্ষক কাশীনাথ সরকার।

স্বাগত বক্তব্য রাখেন বারসিক এর আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দীনবন্ধু রায়, মোহাম্মদ মজিদ মোল্লা, কমরেড মজিবর রহমান, মোঃ আরশেদ আলী, মোঃ আলমগীর হোসেন, নির্মল কুমার সরকার লিটন, রমেশ চন্দ্র সরকার, মোঃ গোলাম ফারুক প্রমুখ।

আর্দশ শিক্ষক ড.সর্বপল্লী রাধাকৃষ্ণণ জীবন ও শিক্ষা সংশ্লিষ্ট অবদান নিয়ে কথা ও শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেন, করোনা পরিস্থিতিতে সারা বিশ্বের সকল শিক্ষার্থী ও শিক্ষক সমাজের মতো বাংলাদেশের শিক্ষক ও শিক্ষার্থীদের শিক্ষা জীবন বিপদাপন্ন। স্বল্প পরিসরে অনলাইনে ক্লাস করে চেষ্টা হচ্ছে শিক্ষার্থীদের সক্রিয় রাখতে, যদিও সকল শিক্ষার্থীরা এ সুযোগ গ্রহণ করতে পারছে না। এতে অনেক শিক্ষার্থীর শিক্ষা জীবন ঝুঁকিতে পড়বে।

সভায় শিক্ষকগণ সকল শিক্ষা ব্যবস্থার জাতীয়করনের এবং বেতন বৈষম্য দূরিকরনসহ অন্যান্য পূর্ণ সুযোগ সুবিধা দাবি করেন।
তারা জেলার সকল শিক্ষকদের প্রতি বিভিন্ন বিষয়ের ক্লাস তৈরি করে বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচার করার আহ্বান জানান, যাতে শিক্ষার্থীরা বাড়িতে থেকে শিক্ষাগ্রহণ করতে পারে।

Facebook Comments
ভাগ