মানিকগঞ্জে রাজনীতিবিদ মফিজুল ইসলাম খান কামাল এর জন্মদিন উদযাপন

এম.আর.লিটন : মুক্তিযুদ্ধকালীন মজিব বাহিনীর কমান্ডার, মানিকগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা, সাবেক সংসদ সদস্য ও প্রবীণ রাজনীতিবিদ বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ মফিজুল ইসলাম খান কামাল’র ৭৯ তম জন্মদিন উদযাপন করা হয়েছে ।

৪ অক্টোবর বিকেল ৪টায় মানিকগঞ্জ শহরের স্যাক মিলনায়তনে সামাজিক সংগঠন ‘উত্তরণ’-এর আয়োজনে আলোচনা সভা, সম্মাননা প্রদান ও কেক কাটার মধ্য দিয়ে এ জন্মদিন উদযাপন করা হয় ।

উত্তরণ-এর সভাপতি বিমল রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-এর কেন্দ্রীয় কমিটির নেতা বীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম আরজু, জেলা গণফোরাম এর সাধারণ সম্পাদক ইকবাল হোসেন কচি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা সভাপতি প্রফেসর অধ্যক্ষ আবুল ইসলাম সিকদার, প্রফেসর অধ্যক্ষ উর্মিলা রায়, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষ্মী চ্যাটার্জী, জেলা কমিউনিস্ট পার্টি’র সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সদর উপজেলা জাসদ এর সাধারণ সম্পাদক মো. ইকবাল খান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর আলোম বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উত্তরণ-এর সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুর রহমান অঞ্জন ।

বক্তরা, রাজনীতিবিদ মফিজুল ইসলাম খান কামাল এর দীর্ঘায়ু কামনা করেন। আলোচনায় তাঁর বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের নানাদিক তুলে ধরা হয় । মানিকগঞ্জবাসীর বিভিন্ন সমস্যা সমাধানে ও দাবি আদায়ে প্রবীণ নাগরিক হিসেবে তাকে নেতৃত দেয়ার আহ্বান জানান বক্তারা ।

এর আগে, অনুষ্ঠানের শুরুতে মফিজুল ইসলাম খান কামালকে ৭৯ তম জন্মদিনে ফুলদিয়ে শুভেচ্ছা জানান বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। এছাড়া তাকে সম্মাননা স্মারক প্রদান করে সামাজিক সংগঠন ‘উত্তরণ’।

কড়চা/ এম আর এল

Facebook Comments
ভাগ