মানিকগঞ্জ দেবেন্দ্র কলেজে শুরু হয়েছে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা

কড়চা রিপোর্টঃ ‘যুক্তি ও তর্কের আঘাতে ভেঙে যাক অজ্ঞতার দেয়াল’ -এই স্লোগানে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজে শুরু হয়েছে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা। রোববার (৭ নভেম্বর) দুপুরে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ রেজাউল করিম। সরকারি দেবেন্দ্র কলেজ ডিবেটিং সোসাইটি আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিচ্ছে কলেজের ১৮ টি বিভাগের বিতর্ক দল।

ডিবেটিং সোসাইটির সভাপতি ও রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক গিরীন্দ্র কুমার রায় এবং বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাফর ইকবাল। বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শহিদুল ইসলাম।

উদ্বোধনী দিন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অর্থনীতি বিভাগ ও দর্শণ বিভাগের বিতার্কিকরা। বিতর্কের বিষয় ছিল ‘রাষ্ট্রের উদ্যোগ নয়, সামাজিক আন্দোলনই পারে পরিবেশ দূষণ রোধ করতে’। বিজয়ী হয় হয় অর্থনীতি বিভাগ এবং সেরা বক্তা হয়েছে বিজিত দলের দলনেতা সাদিয়া সুলতানা সেতু।

কড়চা/ জেড এ বি

Facebook Comments
ভাগ