মানিকগঞ্জ সদর হাসপাতালে সংবাদকর্মীর সাথে চিকিৎসকের অসদাচরণ

কড়চা রিপোর্ট : শিক্ষানবিস চিকিৎসক দিয়ে রোগী ও চিকিৎসা ব্যবস্থাপত্র দেওয়ার ছবি এবং ভিডিও করায় সংবাদকর্মীর উপর ক্ষেপে গেলেন মানিকগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের একজন চিকিৎসক। শনিবার (১০ অক্টোবর) বেলা ১২ টার দিকে দেখা যায়, মানিকগঞ্জ সদর হাসপাতালের ২৮ নং কক্ষে চিকিৎসক ডাঃ মাহফুজুর রহমান নেই। কিন্তু তার পরিবর্তে শিক্ষানবিস চিকিৎসক দিয়ে রোগী দেখা এবং রোগীর চিকিৎসা ব্যবস্থাপত্র দেওয়া হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, মানিকগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জরুরী কক্ষের অপর পাশের ২৮ নং কক্ষে বহিরবিভাগের রোগীর লাইন। রোগীদের লাইন দেখে ভিতরে ঢুকতেই চোখে পড়ে নির্ধারিত চিকিৎসকের চেয়ার ফাঁকা। চিকিৎসকের চেয়ারের অপর পাশে দু’জন শিক্ষানবিস চিকিৎসক বসে রোগী দেখছেন এবং রোগীর চিকিৎসাপত্র লিখে দিচ্ছেন। এমন দৃশ্য মাই টিভি ও প্রতিদিনের সংবাদ এর মানিকগঞ্জ প্রতিনিধি মো. আজিজুল হাকিমকে ভিডিও ও ছবি তুলতে দেখে পাশের কক্ষ থেকে তেড়ে আসেন চিকিৎসক মাহফুজুর রহমান।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক মো. আরশ্বাদ উল্লাহ বলেন, অনেক সময় শিক্ষানবিস চিকিৎসকরা সাধারণ রোগী দেখতে পারেন। কিন্তু কোন ক্রিটিক্যাল রোগী দেখতে এবং কোন চিকিৎসাপত্র লিখে দিতে পারবেন না। চিকিৎসক মাহফুজুর রহমানের খারাপ ব্যবহারের জন্য দুঃখ প্রকাশ করেন তিনি। কেন তিনি কক্ষে ছিলেন না তা জানতে হবে বলেও জানান তিনি।

চিকিৎসক মাহফুজুর রহমানের সাথে এ বিষয়ে কথা বলেতে চাইলে তিনি ঐ সাংবাদিককের সাথে অসদাচরণ করে কক্ষ ও হাসপাতাল হতে বের হয়ে যেতে বলেন।

কড়চা/ এম এ এইচ

Facebook Comments
ভাগ