রাতেও পাটুরিয়ায় ফেরির অপেক্ষায় যানবাহন

কড়চা রিপোর্ট : রাতেও যাত্রী ও পরিবহনের কিছুটা চাপ রয়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাটে। ঘাট এলাকায় একটু অপেক্ষা করলেই ফেরির দেখা মিলছে ফেরির। তবে ফেরি পারাপারে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে পণ্যবাহী ট্রাক চালকদের।

মঙ্গলবার (১২ অক্টোবর) সন্ধা সোয়া সাতটার দিকেও মানিকগঞ্জের শিবালয়ের পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের লাইন দেখা যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্রে জানা যায়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২০টি ফেরির মধ্যে ১৮টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। যান্ত্রিক ত্রুটির কারণে বীর শ্রেষ্ঠ হামিদুর কারখানায় মেরামতে আছ এবং আরেকটি ফেরি নারায়নগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে।

সূত্র জানায়, সকালের তুলনায় দুপুর দুইটার দিকে যাত্রী ও পরিবহনের চাপ অনেকটা কমে যায়। বিকেল সাড়ে তিনটার পর যাত্রীবাহী বাসের চাপ কমে যায়। এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত ঘাট এলাকায় ছিল যাত্রীদের চাপ ও যানবাহনের র্দীঘ লাইন। বর্তমানে পাটুরিয়া এলাকায় প্রায় পঞ্চাশটি বাস এবং তিনশতাধিক ট্রাক পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের সহকারি ব্যাবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল জানান, বিকেলের পর থেকে পাটুরিয়া ঘাটে যাত্রী ও পরিবহনের চাপ কমে যায়। তবে সন্ধ্যার দিকে আবার পরিবহনের চাপ একটু বেড়ে যায়। তবে ঘাটে ফেরি আসা মাত্রই পরিবহনের চালকেরা ফেরির দেখা পাচ্ছে। তেমন ভোগান্তী নেই। বলা চলে ঘাট স্বাভাবিক। মূলত শিমুলিয়া-বাংলাবাজারে ফেরি বন্ধ থাকায় পাটুরিয়ায় যাত্রীদের ও পরিবহনের চাপ বেড়েছে। পরিবহনের সাথে প্রতিটি ফেরিতে কিছু ট্রাকও পার করা হচ্ছে বলেও তিনি জানান।

কড়চা/ এ এইচ

Facebook Comments
ভাগ