সংবাদ কর্মীদের ওপর হামলার ঘটনায় মানকগঞ্জ প্রেসক্লাবের প্রতিবাদ সভা

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জের ঘিওরে পেশাগত দায়িত্ব পালনকালে সংবাদ কর্মীদের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ সভা করেছে সহকর্মীরা। সোমবার (২৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় এই প্রতিবাদ সভার আয়োজন করে মানিকগঞ্জ প্রেসক্লাব।

মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে ঘন্টাব্যাপী  এই প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাংবাদিক সমিতির সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, হামলার শিকার আরটিভির স্টাফ রিপোর্টার ও দ্য ডেইলি স্টার পত্রিকার প্রতিনিধি জাহাঙ্গীল আলম বিশ্বাস, ভোরের ডাক ও বাংলাভিশনের প্রতিনিধি আকরাম হোসেন ও সময় টেলিভিশনের প্রতিনিধি ইউসুফ আলীসহ জ্যেষ্ঠ সংবাদিকবৃন্দ। বক্তারা এই হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। একই সাথে দোষীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, রোববার সকাল সাড়ে ১১ টায়  ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী মো: জাফরকে বহিষ্কারের দাবিতে আয়োজিত মানব বন্ধনের সংবাদ সংগ্রহকালে অভিযুক্ত নৈশ প্রহরী মো. জাফর, পয়লা ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক রেজা মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কুদ্দুস মন্ডল এবং তাদের সহযোগীরা সংবাদ কর্মীদের ওপর  হামলা করে এবং ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। অভিযুক্তদের বিরুদ্ধে মাদক ব্যবসা, দেহ ব্যবসাসহ নানা অভিযোগ রয়েছে।

এই ঘটনায় হামলার শিকার সংবাদকর্মীদের পক্ষে জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদি হয়ে রেজা মন্ডল. আব্দুল কুদ্দুস ও মোঃ জাফররের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে ঘিওর থানায় মামলা করেন। ঘটনার দিনই পুলিশ গ্রেপ্তার করে আব্দুল কুদ্দুসকে। কিন্তু প্রধান অভিযুক্তদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

Facebook Comments
ভাগ