সিংগাইরে বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণের উদ্বোধন

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় বেকারদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কম্পিউটার, কুটির শিল্প ও ড্রাইভিং বিষয়ে প্রশিক্ষণের উদ্বোধন এবং বিজ্ঞান অলিম্পিয়ার্ড ও বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারীদের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে সিংগাইর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লার সভাপতিত্বে ও উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর আজরা জাবিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ সচিব) ফৌজিয়া খান, উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান হান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রওশন আরা।

২০ দিনব্যাপী কম্পিউটার ও কুটির শিল্প বিষয়ক প্রশিক্ষণে ২০ জন করে ও ২৫ দিনব্যাপী ড্রাইভিং প্রশিক্ষনে ২০ জন পুরুষ ও ২০ জন নারী প্রশিক্ষণ নেবেন।

এছাড়া বিজ্ঞান মেলায় কলেজ ও স্কুল পযার্য়ের অংশগ্রহনকারীদের মধ্য থেকে ১ম স্থান অধিকারকারী প্রতিষ্ঠান এবং বিজ্ঞান অলিম্পিয়ার্ডে সিনিয়র ও জুনিয়র পর্যায়ের অংশগ্রহনকারীদের মধ্য থেকে ১ম স্থান অধিকারকারী প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়।

কড়চা/ এস কে

Facebook Comments
ভাগ