হরিরামপুরে নকল চিপস কারখানায় সিলগালা, দুই ভাইয়ের জেল-জরিমানা

কড়চা রিপোর্ট : নিকগঞ্জের হরিরামপুর উপজেলায় নকল চিপস তৈরির কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৬ অেক্টোবর) দুপুরে ওই কারখানায় অভিযান চালিয়ে কারখানাটি সিলগালা করা হয়। পাশাপাশি কারখানার মালিক দুই ভাইকে সাতদিন করে কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়। কারাদণ্ডপ্রাপ্ত দুই ভাই হলেন, বিল্লাল হোসেন ও মো. রুবেল। তাঁদের বাড়ি উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে।

উপজেলা প্রশাসন এবং স্থানীয় সূত্রে জানা গেছে, রামকৃষ্ণপুর গ্রামে নিজ বাড়িতে চিপস তৈরির কারখানায় নকল ও ভেজাল চিপস তৈরি করে আসছিলেন ওই দুই ভাই। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে মঙ্গলবার বেলা ১১ টার দিকে ভ্রাম্যমাণ আদালত পুলিশের সহযোগিতায় ওই কারখানায় অভিযান চালায় । অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বিল্লাল হোসেন। অভিযানে নকল ও ভেজাল চিপস তৈরির সত্যতা পাওয়ায় তাদেরকে কারাদণ্ড ও জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বিল্লাল হোসেন বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী তাদেরকে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে। এ সময় প্রায় ৫০ কেজি নকল চিপস জব্দ করে তা পুড়িয়ে ফেলা হয়। এছাড়া কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে।

কড়চা/ বি সি

Facebook Comments
ভাগ