হরিরামপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের কারিতাসের ‘মানবিক সহায়তা’ প্রদান

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার দু’টি ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থ ৬৬৩ পরিবারের মাঝে নগদ অর্থসহ বিভিন্ন সহায়তা দেওয়া হয়েছে। ৫ অক্টোবর দুপুরে গোপীনাথপুর ও কাঞ্চনপুর ইউনিয়নের বন্যার্তদের মাঝে এসব সহায়তা দেওয়া হয়। জার্মান ডক্টরস’র অর্থায়নে এই সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করে কারিতাস ঢাকা অঞ্চল।

গোপীনাথপুর মজমপাড়া ঈদগা মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিনা ইয়াসমিন। এ ছাড়াও গোপীনাথ ইউপি চেয়ারম্যান আবদুল কুদ্দুস, কাঞ্চনপুর ইউপি চেয়ারম্যান মো. ইউনুস গাজী, কারিতাস এর কর্মসূচি কর্মকর্তা (দুর্যোগ ব্যবস্থাপনা) লিটন গমেজ, ঊর্ধ্বতন হিসাব রক্ষক সোয়কিম গমেজ প্রমুখ বক্তব্য দেন।

লিটন গমেজ বলেন, বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান কারিতাস বাংলদেশ দুর্যোগে মানুষের দুর্দশা লাঘবে সহায়তা করে আসছে। এরই ধারাবাহিকতায় বর্তমানে কোভিড-১৯ মহামারিতে এবং বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থেকে বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছে।

অনুষ্ঠানে গোপীনাথপুর ইউনিয়নের ৪৬৩ টি এবং কাঞ্চনপুর ইউনিয়নের ২০০ টি পরিবারের প্রত্যেক পরিবারকে নগদ তিন হাজার টাকা সহায়তা দেওয়া হয়। এ ছাড়া প্রতিটি পরিবারকে বালতি, মগ, দুই প্যাকেট স্যানিটারী ন্যাপকিন, দু’টি সাবান, দুই কোজি ডিটারজেন্ট পাউডার, ১০ টি স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও নেলকাটার দেওয়া হয়।

কড়চা/ এ এম

Facebook Comments
ভাগ