১০ দিন পর মানিকগঞ্জ জেলা হাসপাতালে করোনার নমুনা সংগ্রহ শুরু

কড়চা রিপোর্ট : নিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে টানা ১০ দিন করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ কার্যক্রম বন্ধ থাকার পর মঙ্গলবার (৬ অক্টোবর) থেকে তা পুনরায় শুরু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালটির তত্তাবধায়ক ডা. আরশাদ উল্লাহ নমুনা সংগ্রহ কার্যক্রম শুরুর বিষয়টি নিশ্চিত করেন। এসময় তিনি বলেন, মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনার নমুনা সংগ্রহের দায়িত্বে থাকা দুই টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত হওয়ার কারণে ২৫ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত ১০ দিন করোনার নমুনা সংগ্রহ কার্যক্রম বন্ধ থাকে। বিকল্পভাবে এই কার্যক্রম চালু করতে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আব্দুল্লাহ আল মামুন নামে একজন টেকনোলজিস্ট জেলা হাসপাতালে আনায় নমুনা সংগ্রহ কার্যক্রম স্বাভাবিক হয়।

এ বিষয়ে জানতে চাইলে টেকনোলজিস্ট আব্দুল্লাহ আল মামুন বলেন, সোমবার দুপুর থেকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে করোনার নমুনা সংগ্রহ কার্যক্রমে অংশগ্রহণ করেন তিনি। মঙ্গলবার সকাল থেকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে পুরোদমে করোনার নমুনা সংগ্রহ কার্যক্রম শুরু করা হয়।

এব্যাপারে মানিকগঞ্জ জেলা হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট আব্দুস সাত্তার বলেন, করোনায় আক্রান্ত হয়ে ১৯ সেপ্টেম্বর থেকে তিনি ছুটিতে ছিলেন। এরপর ৪ অক্টোবর বিকেলে তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসলে তিনি মঙ্গলবার সকালে কর্মস্থলে যোগদান করেন।

প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত করোনা পরীক্ষার জন্য টিকিট দেওয়া হয়ে বলে জানান টিকিটের দায়িত্বে থাকা শামীম আহমেদ নামের ওয়ার্ড বয়। মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত নারী ও পুরুষ মিলে মোট ৬৫ জন ব্যক্তি করোনা পরীক্ষার জন্য টিকিট সংগ্রহ করেন বলেও জানান তিনি। এদিকে করোনায় জেলার সার্বিক পরিস্থিতির বিষয়ে সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রফিকুন্নাহার বন্যা বলেন, এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৫০৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১৪৩৭ জন। এছাড়াও এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় মারা যাওয়া ব্যক্তির সংখ্যা ২১ জন। আর করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ১৫ জন। বাকিরা মানিকগঞ্জ জেলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছে বলে জানান তিনি।

কড়চা/ বি সি

Facebook Comments
ভাগ