মানিকগঞ্জে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা, নতুন মৃত্যু ৪, শনাক্ত ১৭০

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে তিন জন মারা গেছেন। একই সময়ে ৪৩৪ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৭০ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯ দশমিক ১৭ শতাংশ।

মঙ্গলবার দুপুরে (২৭ জুলাই) মানিকগঞ্জ সিভিল সার্জন কার্যালয় ও হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা এই প্রতিনিধিকে বলেন, নতুন আক্রান্ত ১৭০ জনের মধ্যে সিংগাইরে ৫৮ জন, মানিকগঞ্জ সদরে ৩১ জন, হরিরামপুরে ২৫ জন, শিবালয়ে ২১ জন, ঘিওরে ১৯ জন, সাটুরিয়ায় নয় জন ও দৌলতপুর উপজেলায় সাত জন।

তিনি আরও বলেন, জেলায় এ পর্যন্ত ২৯ হাজার ৩৬১ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৩৩৪ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৮৪৬ জন। আক্রান্তরা হাসপাতাল ও নিজেদের বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

জেলায় এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৭৫ জন, যোগ করেন তিনি।

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা কাজী একেএম রাসেল বলেন, আমাদের কোভিড ডেডিকেটেড হাসপাতালে আজ দুপুর পর্যন্ত ভর্তি রোগীর সংখ্যা ২০৬ জন। তাদের মধ্যে করোনায় রোগীর সংখ্যা ৭৪ জন এবং ১৩২ জন আছেন আইসোলেশনে। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয় জন। এছাড়া, ২৪ ঘণ্টায় আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিন জন।

পরিসংখ্যানে দেখা যাচ্ছে, মানিকগঞ্জে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গত চার দিনে জেলায় আক্রান্ত হয়েছেন ৪৮৪ জন।

গত ২৩ জুলাই আক্রান্ত হয়েছেন ৩৫ জন, ২৪ জুলাই আক্রান্ত হয়েছেন ১০৮ জন, ২৫ জুলাই ১৬৯ জন ও পরবর্তী ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৭০ জন।

সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ। তিনি বলেন, সংক্রমণ যেভাবে বাড়ছে, তা নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। সবাইকে সামাজিক দূরত্ব রক্ষা করে চলতে হবে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না।

কড়চা/ জেড এ বি

Facebook Comments Box
ভাগ