শিবালয়ে যমুনা নদীর ভাঙন কবলিত এলাকা পরির্দশনে এমপি দুর্জয়

মারুফ হোসেন : মানিকগঞ্জের শিবালয় উপজেলার যমুনা নদীর ভাঙন কবলিত বিভিন্ন এলাকা পরির্দশন করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও স্থানীয় সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকেলে উপজেলার তেওতা, আলোকদিয়ার চর, জাফরগঞ্জসহ বেশ কয়েকটি ভাঙ্গন কবলিত এলাকা পরির্দশন করেন তিনি। এসময় একটি নদী সংরক্ষণ বিশেষজ্ঞ দল সাথে ছিলেন।

পরিদর্শন শেষে এমপি দুর্জয় সাংবাদিকদের জানান, কেপিটাল ড্রেজিংয়ের মাধ্যেমে খুব শিঘ্রই নদীর খনন করা হবে। পাশাপাশি নদীর পাড় সংরক্ষণসহ বেশ কিছু বিষয় নিয়ে ইতিমধ্যে পানি সম্পদ মন্ত্রনলয়ে পর্যবেক্ষণের কাজ চলছে। নদী ড্রেজিং করে পাড়ে মাটি ফেলা হলে সেখানে কৃষি কাজ করা যাবে। নদী শাসনের পাশাপাশি শিবালয়ে অর্থনৈতিক অঞ্চল হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী প্রাথমিক ভাবে অনুমতি দিয়েছেন। এছাড়া অনেক বড় বড় প্রকল্পের কাজ হবে এই উপজেলাতে। এতে করে এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন হবে। পর্য়টন এলাকা হিসেবে এ অঞ্চলকে গড়ে তোলার জন্য ইতিমধ্যে বিভিন্ন দপ্তরে প্রস্তাবনা রয়েছে।

এসময় শিবালয় ইউএনও বিএম রুহুল আমীন রিমন, এসি ল্যান্ড ফারশিদ বিন এনাম, ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন, বিশেজ্ঞ দলের প্রতিনিধি মারুফ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

কড়চা/ এম এইচ

Facebook Comments Box
ভাগ