ঘিওরে বালুভর্তি ট্রাক উল্টে ১ শ্রমিক নিহত, আহত ৩

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জের ঘিওরে বালু ভর্তি ট্রাক উল্টে একজন নিহত ও তিনজন আহত হয়েছে ।
শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় ঘিওর উপজেলার বালিয়াখোড়া-পেঁচারকান্দা আঞ্চলিক পাকা সড়কে পাথরকুচি ভর্তি ট্রাকটি (ঢাকা মেট্রো ট-১৬৮৯৮৬ ) পার্শ্বে খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে ।

এসময় ঘটনাস্থলেই ট্রাকে চাপা পড়ে ট্রাকে থাকা এক শ্রমিকের মৃত্যু হয় এবং ড্রাইভার সহ আরো তিনজন আহত হয়। নিহত শ্রমিক মজিবুর রহমান (৫৫) মানিকগঞ্জ সদর উপজেলার নারাংগাইল এলাকার মৃত আনসার আলীর ছেলে।

ঘিওর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সেলিম হাওলাদার জানান, দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের একটি টিম সেখানে উদ্ধারকাজ চালায় । ঘটনাস্থলে গাড়িতে থাকা এক শ্রমিকের মৃত্যু হয় । লাশটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে । ধারণা করা হচ্ছে রাস্তার ত্রুটিজনিত কারণে এ দুর্ঘটনা ঘটেছে ।

ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা জানায়, পাথরকুচি ভরা ট্রাকটি স্থানীয় পেঁচারকান্দা বাজারের দিকে আসার সময় কালী মন্দিরের পার্শ্বে উল্টে যায় খাদে পড়ে যায়। স্থানীয়দের অভিযোগ, গত বন্যায় দুর্ঘটনাকবলিত স্থানটি ভেঙে যাওয়ার পর উপজেলা এলজিডি কর্তৃক সড়কটি মেরামত করা হলেও প্রকল্পে যে ব্যয় ধরা হয়েছিল তার অর্ধেকও খরচ করা হয়নি।

ঘিওর থানার অফিসার ইনচার্জ (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে থানার সাব-ইন্সপেক্টর আব্দুল আল মামুন সহ পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। একজনের মৃত্যু হয়েছে এবং ড্রাইভার সহ আরো তিনজন আহত হয়েছে। মৃত শ্রমিকের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে রাস্তায় নিম্নমানের কাজের বিষয়ে উপজেলা এলজিইডি প্রকৌশলী ইঞ্জিনিয়ার সাজ্জাকুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলার মাধ্যমে প্রকল্পে যে ব্যয় ধরা হয়েছে সে অনুযায়ী কাজ করা হয়েছে। এ দুর্ঘটনার সাথে রাস্তার কাজের কোন সম্পর্ক নেই।

কড়চা/ এ আর

Facebook Comments
ভাগ