মানিকগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা পেলেন চূলাসহ গ্যাস সিলিন্ডার

কড়চা রিপোর্ট : টেকসই উন্নয়ন নিশ্চিতকরণের জন্য মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় মানিকগঞ্জ সদর উপজেলার ভাংগারিয়া গ্রামে ২০টি পুনর্বাসিত ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চূলাসহ গ্যাস সিলিন্ডার বিতরণ করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৫ আগস্ট) বিকেলে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিতে ভাড়ারিয়া ইউনিয়নের ভাংগারিয়া এলাকায় চলতি বছর নির্মিত প্রধান মন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের জন্য চূলাসহ গ্যাস সিলিন্ডার, প্রধান মন্ত্রীর মানবিক সহায়তাসহ শিশু খাদ্য বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার খান মোঃ নুরুল আমিন। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপপরিচালক সফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার খান মোঃ নুরুল আমিন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে হবে। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীনরা ঘর পেয়েছেন। এই সব আশ্রয়ন প্রকল্পের নারী বাসিন্দাদের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে। দেশের উন্নয়ন সমান গতিতে এগিয়ে নিতে নারীদের স্বাবলম্বী করা ছাড়া কোন বিকল্প নেই।

পরে আশ্রয়ন প্রকল্পে ফলজ ও বনজ গাচের ছারা রোপন করা হয়।

কড়চা/ বি সি

Facebook Comments
ভাগ