মানিকগঞ্জে কুলখানি অনুষ্ঠানের খাবার জব্দ করে এতিমখানায় বিতরণ, অর্থদন্ড

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জে লকডাউনের শর্ত ভঙ্গ করে বাড়িতে লোকসমাগম করে কুলখানি অনুষ্ঠানের আয়োজনের দায়ে বাড়ির মালিককে অর্থদন্ড এবং সকল খাবার জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার (৯ জুলাই) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার বাগজান গ্রামের লিটন মিয়ার বাড়িতে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন।

তাছলিমা শিরিন বলেন, বাগজান গ্রামের লিটন মিয়া তার দাদার কুলখানি অনুষ্ঠানের আয়োজন করছেন-এমন সংবাদের ভিত্তিতে আজ সকাল সাড়ে ১১ টার দিকে আমি ওই বাড়িতে যাই এবং ঘটনার সত্যতা পাই। সরকারি বিধি নিষেধ অমান্য করে সামাজিক অনুষ্ঠান আয়োজন এবং লোকসমাগমের মাধ্যমে জীবন বিপন্নকারী করোনা রোগের সংক্রমণ বিস্তারের ঝুঁকি বাড়ানোর অপরাধে ভ্রাম্যমান আদালতের দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছি। পাশাপাশি দুই শতাধিক লোকের জন্যে আয়োজিত সকল খাবার জব্দ করে তা সরকারি শিশু পরিবার ও দুটি বেসরকারি এতিমখানায় বিতরণ করেছি।

স্থানীয় দিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন মোল্লা এবং পুলিশের সদস্যরা ভ্রাম্যমান আদালতে সহযোগিতা করেছেন বলে জানিয়েছেন তাছলিমা শিরিন।

কড়চা/ জেড এ বি

Facebook Comments
ভাগ