মানিকগঞ্জে ডাকাতির ৮০ লাখ টাকার সিগারেট উদ্ধার, গ্রেপ্তার ৬

কড়চা রিপোর্টঃ ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের দোতরা নামক স্থান থেকে গত ১৮ জানুয়ারি ডিবি পুলিশ পরিচয়ে কাভার্ডভ্যানসহ ৮০ লাখ টাকা মূল্যের সিগারেট লুটে নেয় আন্তঃজেলা ডাকাত দল। ১০ দিনের মধ্যে মালামালসহ ৬ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে সাটুরিয়া থানা পুলিশ। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) আদালতে ডাকাত সদস্যরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো নওগার মোঃ হাসান বেপারি (৩৭), পাবনার মোঃ নুরুজ্জামানা হোসেন (৫১), গাইবান্ধার কাউসার হোসেন (২৬), সিরাজগঞ্জের মোঃ সাইফুল ইসলাম (৪৯), দিনাজপুরের মোঃ সালাউদ্দিন (৩৮) ও ফরিদপুরের পাপ্পু শিকদার (৪২)।

সাটুরিয়া থানা সূত্রে জানা গেছে, ব্রিটিশ আমেরিকা টোব্যাকো বাংলাদেশ লিমিটেডের (বিএটিবি) বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট নিয়ে একটি কাভার্ড ভ্যান সাভার থেকে মানিকগঞ্জে আসছিল। মহাসড়কের সাটুরিয়া উপজেলার দোতরা নামক স্থানে একটি মাইক্রোবাস কাভার্ডভ্যানের গতিরোধ করে দাড়ায়। মাইক্রোবাসের লোকজন নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয়। এক পর্যায়ে কাভার্ডভ্যানের চালক ও হেলপারের চোখমুখ বেঁধে মাইক্রোবাসে তুলে নেয় এবং কাভার্ডভ্যানসহ পালিয়ে যায়। এ ব্যাপারে শিবালয় উপজেলার বিএটিবি’র ডিসট্রিবিউটরের বিক্রয় প্রতিনিধি মাহাবুব উদ্দিন সাটুরিয়া থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সাটুরিয়া থানার ওসি (তদন্ত) মোঃ হাবিবুর রহমান জানান, অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা এবং ওসি সাটুরিয়া মুহাম্মদ আশরাফুল আলমের প্রত্যক্ষ দিক নির্দেশনায় ডাকাত সদস্যদের চিহ্নিত করে দেশের বিভিন্ন স্থান থেকে আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় কাভার্ডভ্যানসহ সিগারেট, ডাকাতি কাজে ব্যবহৃত মাইক্রোবাস, একটি ওয়াকিটকিসহ অন্যান্য জিনিসপত্র।

অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা জানান, বৃহস্পতিবার বিকেলে আসামিদের মানিকগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হয়। বিচারক শাকিল আহমেদের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্ধি দিলে তাদেরকে জেল হাজতে প্রেরনণর নির্দেশ দেন বিচারক। এরা সবাই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য এবং এদের বিরুদ্ধে আগেও ডাকাতির মামলা আছে।

কড়চা/ বি সি

Facebook Comments
ভাগ