মানিকগঞ্জে ২৪ ঘন্টায় ৮৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪

কড়চা রিপোর্ট : ২৪ ঘন্টায় মানিকগঞ্জে ৩০১ টি নমুনা পরীক্ষায় ৮৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ২৮.৯ শতাংশ। এসময় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন চারজন। বুধবার (১৪ জুলাই) দুপুর ১২ টায় এ তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, নতুন আক্রান্ত ৮৭ জনের মধ্যে মানিকগঞ্জে সদরে ২৯ জন, সিংগাইরে ২০ জন, সাটুরিয়ায় ১১ জন, শিবালয়ে নয়জন, হরিরামপুরে নয়জন, ঘিওরে আটজন ও দৌলতপুর উপজেলায় একজন।

গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আওতাধীন ১০০ শয্যাবিশিষ্ট কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চারজন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে দুইজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন দুইজন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১১৩ জন। এদের মধ্যে পজিটিভ রোগী রয়েছেন ৬৭ জন এবং আইসোলেশনে রয়েছেন ৪৬ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, জেলায় এপর্যন্ত ২৫ হাজার ৬৪০ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ২৭৫ জনের দেহে। এরমধ্যে দুই হাজার ৪৬২ জন সুস্থ হয়েছেন। অন্যরা হাসপাতাল ও নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬১ জন।

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা কাজী একেএম রাসেল জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালটির আওতাধীন ১০০ শয্যাবিশিষ্ট কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চারজন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে দুইজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন দুইজন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১১৩ জন। এদের মধ্যে পজিটিভ রোগী রয়েছেন ৬৭ জন এবং আইসোলেশনে রয়েছেন ৪৬ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩১ জন এবং ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন ৪৮ জন।

কড়চা/ জেড এ বি

Facebook Comments
ভাগ