লকডাউনে নিম্ন আয়ের মানুষের জন্য মানিকগঞ্জে `শ্রমজীবী ক্যান্টিন’ চালু

সোহেল রানা : প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউনে অচল হয়ে পড়েছে জনজীবন। সবচেয়ে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষ যারা দিনের উপার্জন দিয়েই উদরপূর্তি করে পরিবারের। মানিকগঞ্জ পৌরসভা এলাকায় এসব শ্রমজীবী, নিম্ন আয়ের, কর্মহীন মানুষের জন্য বিনামূল্যে একবেলা খাবার ‘শ্রমজীবী ক্যান্টিন’ চালু করা হয়েছে।

গত ২৪ এপ্রিল ছাত্র ইউনিয়ন, মানিকগঞ্জ জেলা সংসদের উদ্যোগে এ কার‌্যক্রম চালু করা হয়।

কর্মসূচির প্রথম দিনে বিকেল ৫টায় দিকে মানিকগঞ্জ বাসস্ট্যাণ্ড এলাকায় অর্ধশতাধিক শ্রমজীবী, নিম্ন আয়ের ও কর্মহীন মানুষের মাঝে (ইফতার) খাবার বিতরণ করা হয়। সে সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মানিকগঞ্জ জেলা সংসদের সভাপতি এম আর লিটন, সহসভাপতি ও প্রীতিলা ব্রিগেড জেলা সমন্বয়ক রুমা আক্তার, সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক রাহুল সরকার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অনামিকা আক্তার স্বর্ণা, সদস্য জিহাদ ইসলাম আলিফ ও বিকাশ চন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম আরজু, সিপিবি’র সাধারণ সম্পাদক মজিবুর রহমান ও সহসম্পাদক আরশের আলী প্রমুখ।

সংগঠনের সাধারণ সম্পাদক রাসেল আহম্মদ বলেন, লকডাউনে সবচেয়ে বেশি সংকটে পড়েন রিকশাচালক, ভ্যানচালক, হকারদের মতো নিম্ন আয়ের মানুষগুলো। আমরা ইতিহাস অর্পিত দায়িত্ব থেকে তাঁদের পাশে দাঁড়িয়েছি। বিনামূল্যে এক বেলা খাবার দেওয়ার উদ্যোগ নিয়েছি। এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহ্বান জানাচ্ছি।

সাংগঠনিক সম্পাদক রাহুল সরকার বলেন, সরকারের বিধি-নিষেধ বা লকডাউন যত দিন চালু থাকবে তত দিন এই কর্মসূচি অব্যাহত রাখার পরিকল্পনা রয়েছে। রোজার মাসের কারণে প্রতিদিন ইফতারের সময় খাবার বিতরণ করা হচ্ছে। আমরা এই খাবার মানিকগঞ্জ পৌর এলাকার একক দিন একক স্থানে বিতরণ করবো।

কড়চা/ এস আর

 

Facebook Comments
ভাগ