সিংগাইরে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় অভিযান চালিয়ে নকল প্রসাধনী বিক্রির দায়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ছাড়া অতিরিক্ত মূল্যে মাংস ও অন্যান্য দ্রব্যসামগ্রী বিক্রির দায়ে আরও পাঁচ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) উপজেলার বিভিন্ন বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

অধিদপ্তরের জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, সিংগাইর উপজেলার বিভিন্ন বাজারে অতিরিক্ত মুনাফা পেতে নকল ও অবৈধ প্রসাধনী বিক্রি করে আসছেন এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। এই অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক এস এম ফেরদৌসের নির্দেশনায় সকাল আটটার দিকে সিঙ্গাইর বাজার এলাকায় অভিযান চালায় অধিদপ্তরের লোকজন। এ সময় ওই বাজারের উজ্জ্বল কসমেটিকস ও উৎস ভ্যারাইটিজ অ্যান্ড কসমেটিকসের দোকানে নকল প্রসাধনী পাওয়ায় ওই ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

এরপর উপজেলার ধল্লা ও চারিগ্রাম বাজার এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মূল্য তালিকা না টাঙিয়ে অতিরিক্ত মূল্যে গরুর মাংস ও অন্যান্য দ্রব্যসামগ্রী বিক্রি করার সময় পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আবুল কালাম আজাদসহ ব্যাটালিয়ন আনসার সদস্যরা সহযোগিতা করেন।

আসাদুজ্জামান রুমেল বলেন, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী দেশের বিভিন্ন স্থান থেকে নকল ও অবৈধ প্রসাধনী সামগ্রী সংগ্রহ করে উপজেলা সদরসহ প্রত্যন্ত এলাকার বাজারের দোকানগুলোতে বিক্রি করে আসছেন। এসব সামগ্রী কিনে ভোক্তারা প্রতারিত হচ্ছেন। ভোক্তাদের স্বার্থ রক্ষায় এ ধরনের অভিযান আগামিতেও চলবে বলে তিনি জানান।

কড়চা/ এ এম

Facebook Comments
ভাগ