মানিকগঞ্জে অনিরাপদ ভোজ্যতেল ক্রয়-বিক্রয় বন্ধের দাবি ক্যাবের

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জে অস্বাস্থ্যকর, অনিরাপদ এবং ফুডগ্রেড বিহীন ড্রামের ভোজ্যতেল ক্রয়-বিক্রয় বন্ধের দাবিতে জনসচেতনতামূলক মানববন্ধন এবং জনসাধারণের মাঝে খাবার স্যালাইন ও পানি বিতরণ করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) আয়োজনে মানিকগঞ্জ প্রেসক্লাব চত্ত্বরে ঘন্টাব্যাপী এই জনসচেতনতামূলক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরপর অসহনীয় তীব্র গরমের কারণে ভুক্তভোগী সাধারণ মানুষ ও রিকশা-অটোচালকদের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ করা হয়।

এসময় ক্যাবের সভাপতি গোলাম সারোয়ার ছানু, সাধারণ সম্পাদক সামছুন্নবী তুলিপ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, টিআরইউ এর সভাপতি মনিরুল ইসলাম মিহির, সাধারণ সম্পাদক বিএম খোরশেদ ও দপ্তর সম্পাদক আজিজুল হাকিমসহ ইলেকট্রনিক-প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় ক্যাবের সভাপতি গোলাম সারোয়ার ছানু বলেন, অস্বাস্থ্যকর ও অনিরাপদভাবে খোলা বাজারে সয়াবিন তেল বন্ধ করতে হবে। খোলা বাজারে অনিরাপদ তেল ক্রয়-বিক্রয়ের কারণে ভোক্তাদের স্বাস্থ্যঝুকি বাড়ে। যেহেতু দেশের নিম্ন আয়ের মানুষ খোলা সয়াবিন তেল ক্রয় করে থাকে, সুতরাং সাধারণ মানুষের স্বাস্থ্যঝুকির কথা চিন্তা করে খোলা তেলের বিরুদ্ধে সরকারের ব্যবস্থা নেওয়া উচিত।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী বলেন, ভোজ্যতেলের বিষয়ে সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট বিতরণের পাশাপাশি তীব্র গরমে খাবার স্যালাইন ও বিশুদ্ধ খাবার পানি দেওয়ায় অনেকে উপকৃত হয়েছেন।

কড়চা/ এম এ এইচ

Facebook Comments Box
ভাগ