মানিকগঞ্জের অনগ্রসর জনগোষ্ঠির স্থায়ী কবরাস্থানের জমি দিলো পুলিশ

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার হাটবাসুদেবপুর গ্রামে বেদে ও সান্দার সম্প্রদায়ের বসবাস শুরু ১৯৬৮ সন থেকে। সমাজের অনগ্রসর এই জাতিগোষ্ষ্ঠির নিজস্ব কোন কবরস্থান ছিলো না। প্রায় দুইশ’ পরিবারের প্রতিটি বাড়িতে রয়েছে তিন চারটি করে কবর। আসেপাশে যেসব কবরস্থান রয়েছে নানাবিধ কারণে ওই সব কবরস্থানে মৃত্যুর পর তাদের দাফন করা কষ্ট হতো।

অনগ্রসর এই জনগোষ্ঠির জন্য কবরস্থানের জমি দিয়ে পাশে দাঁড়ালেন ঢাকা রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান ও গাজীপুর সিআইডির সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মরত এনায়েত করিম রাসেল । দুই পুলিশ কর্মকর্তার মহতী উদ্যোগে সুবিধা বঞ্চিত বেঁদে ও সান্দার সম্প্রদায়ের ব্যক্তিরা পেলেন তাদের নিজস্ব কবরাস্থান।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নের ঝিটকা শালকাই মৌজায় ১৩ শতক জমিতে নির্মিত এই কবরাস্থানের উদ্বোধন করেন জমিদাতা ঢাকা রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) হোসাইন মোহাম্মদ রায়হান, অন্য জমিদাতা গাজীপুর সিআইডি’র সহকারী পুলিশ সুপার এনায়েত করিম রাসেল, হরিরামপুর থানার অফিসার-ইন-চার্জ মঈদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু, গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিক বিশ্বাস এবং ওই সম্প্রদায়ের প্রতিনিধিসহ স্থানীয়রা।

কড়চা/ বিসি

Facebook Comments Box
ভাগ