শেরে-বাংলা স্মৃতি সম্মাননা পেলেন ঘিওর থানার ওসি রিয়াজ উদ্দিন

আবুল কালাম বেপারী : মানিকগঞ্জের ঘিওরে আইনশৃঙ্খলার উন্নয়নে বিশেষ অবদান রাখায় বঙ্গন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে ঘিওর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লবকে শেরে-বাংলা স্মৃতি সম্মাননা সনদপত্র সহ একটি ক্রেস্ট-২০২১ প্রদান করা হয়েছে।

জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীমের নির্দেশে মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব তার ফোর্সদের নিয়ে বিট পুলিশিং এর মাধ্যমে জনগণকে সেবা প্রদান করে আইনশৃঙ্খলা উন্নয়নে ভূমিকা রাখার স্বীকৃতি স্বরূপ তাকে এই সম্মাননা প্রদান করা হয়। ওসি মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব ঘিওর থানায় যোগদানের পর থেকে বিট পুলিশিং সেবা সম্প্রসারিত করার মাধ্যমে দায়িত্বরত বিট অফিসার ও সহকারী বিট অফিসারদের মাধ্যমে এবং এলাকাবাসীর সহযোগিতায় চুরি, ডাকাতি, মাদক, জুয়া ও বাল্যবিবাহ বন্ধের পাশাপাশি জমি সংক্রান্ত সামাজিক বিরোধ সমাধান করায় ইতিমধ্যে তিনি ঘিওরের ৭ টি ইউনিয়নের জনসাধারণের কাছে ব্যাপক প্রশংসিত হয়েছেন।

বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে এমন একটি সম্মাননা পাওয়ায় তিনি মানব সেবায় আরো উৎসাহিত হবেন বলে মনে করেন সচেতন মহল। ওসি মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লবের নির্দেশনায় থানা এলাকায় টহল জোরদার ও এলাকার প্রতিটি মহল্লায় নিয়মিত মহড়া পরিচালনা করে আসছেন থানা পুলিশ। তিনি যোগদানের পর থেকে আইনশৃঙ্খলার উন্নয়ন, অপরাধমূলক কাজ প্রতিরোধসহ আইনশৃঙ্খলার উন্নয়নে বিশেষ অবদান রাখায় বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্রের নির্বাহী পরিচালক সুফিয়া বেগম ও সদস্য সচিব সাখাওয়াত হোসেন এ পুরস্কার তুলে দেন।

প্রসংগত, তিনি আইন শৃঙ্খলা রক্ষা ও মানব কল্যাণে বিশেষ অবদান রাখার জন্য ‘মাদার তেঁরেসা গোল্ড এ্যাওয়ার্ড-২০২০’ এবং করোনা মহামারিতে আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদানের জন্য ‘জয় বাংলা হিউম্যানিটি এ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছেন। ভবিষ্যতে তিনি নিষ্ঠার সাথে দেশের কল্যাণে কাজ করে যেতে চান। তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

কড়চা/ এ কে বি

Facebook Comments Box
ভাগ