সনদের দাবিতে মানিকগঞ্জে শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন

কড়চা রিপোর্ট : সনদের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন বাংলাদেশ বার কাউন্সিল থেকে প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষায় ২০১৭ এবং ২০২০ সালে উত্তীর্ণ শিক্ষানবিশরা।

রোববার (১৫ নভেম্বর) বেলা ১১ টার দিকে মানিকগঞ্জ প্রেসক্লাব চত্তরে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে বাংলাদেশ সম্মিলিত শিক্ষানবিশ আইনজীবী পরিষদ জেলা শাখার আহ্বায়ক রোমেজা আক্তার মাহিন, সদস্য সচিব উদ্ধব চন্দ্র সরকার, সদস্য রেজাউল করিম, মিজানুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, আমরা বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তকরণ এনরোলমেন্ট প্রক্রিয়ার প্রিলিমিনারি পরীক্ষায় ২০১৭ সালের ২১ জুলাই এবং ২০২০ সালের ফেব্রুয়ারিতে উত্তীর্ণ হই। দীর্ঘ প্রায় তিন বছর বার কাউন্সিল কর্তৃক এনরোলমেন্ট পরীক্ষা সম্পন্ন না হওয়ায় আমরা মানবেতর জীবনযাপন করছি। উচ্চ আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও ২০১৮ ও ২০১৯ সালে কোনো পরীক্ষা হয়নি। তবে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি আইনজীবী তালিকাভুক্তকরণ পরীক্ষার প্রিলিমিনারি সম্পন্ন হওয়ার পর বর্তমান করোনাভাইরাস বৈশ্বিক মহামারির কারণে লিখিত পরীক্ষা অনিশ্চিত হয়ে যায়। এমন অবস্থায় শিক্ষানবিশ আইনজীবীদের বিষয় মানবিকভাবে বিবেচনা করে লিখিত পরীক্ষা মওকুফ করে অথবা লিখিত ও ভাইভা উভয় পরীক্ষা মওকুফ করে ২০১৭ ও ২০২০ সালে এমসিকিউ উত্তীর্ণদের গেজেট প্রকাশ করে সনদের প্রদানের জন্য দাবি জানাচ্ছি।

কড়চা/ এস কে

Facebook Comments Box
ভাগ