ধামরাইয়ে দিনের আলোয় সাংবাদিক হত্যা

নিহত সাংবাদিক মো. জুলহাস উদ্দীন

মো.আজিজুল হাকিমঃ ঢাকা জেলার ধামরাই উপজেলায় মো.জুলহাস উদ্দীন (৩৭) নামের এক সাংবাদিককে ধারারো অস্ত্র দিয়ে হত্যা করা হয়েছে। হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে মো.শাহিন ও মোয়াজ্জেম নামের দুজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে ৩ টার দিকে ধামরাই উপজেলার বারোবাড়িয়া বাসস্ট্যান্ডের উত্তর পাশে এই হত্যা কান্ডের ঘটনা ঘটে। নিহত জুলহাস উদ্দীন উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের দক্ষিণ হাতকোড়া এলাকার মৃত রহিজ উদ্দীনের ছেলে। তিনি পেশায় বেসরকারি টেলিভিশন বিজয় এর ধামরাই প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

নিহত সাংবাদিকের স্বজনদের আহাজারি

নিহতের বন্ধু মো.ইমরুল হোসেন জানান, ঘটনার আগে ফোনে জুলহাস তাকে বারোবাড়িয়া বাসস্ট্যান্ডে আসতে বলেন। তিনি বাসস্ট্যান্ডে এসে লোকজন দেখে এগিয়ে যান এবং জুলহাসকে গলায় ছুরির আঘাত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখেন। পরে তাকে উদ্ধার করে জনস্বাস্থ্য হাসপাতালে নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন। জুলহাসকে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে শাহিন ও মোয়াজ্জেমকে আটক করা হয়েছে। সেই সাথে হত্যায় ব্যবহৃত ছুরিটি জব্দ করা হয়েছে।

তিনি জানান, লাশের গলায় ছুরি দিয়ে হত্যা করা হয়েছে। এঘটনায় স্থানীয় জনতা শাহিন ও মোয়াজ্জেমকে পিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেয়।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, লাশ মানিকগঞ্জ সদর হাসপাতালে আনার পর খবর পেয়ে পুলিশ পাঠানো হয়।

অপরদিকে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসপাতালে এসে লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে যান।

কড়চা/ এম এ এইচ

Facebook Comments Box
ভাগ