শিবালয়ে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধের পক্ষে মানববন্ধন

মারুফ হোসেন : ‘কমলা রঙে বিশ্ব নারী বাধার পথ দেবেই পাড়ি’- এ প্রতিপাদ্য নিয়ে মানিকগঞ্জের শিবালয়ে মহিলা বিষয়ক অধিদপ্তর শিবালয় শাখার উদ্যোগে নারী নির্যাতন প্রতিরোধের পক্ষে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ নভেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলা চত্বরে এ মানববন্ধন অংশগ্রহণ করে উপজেলা প্র্রশাসন, পুলিশ, শিক্ষকসহ প্রায় দুই শতাধিক নানা শ্রেণি পেশার মানুষ।

এসময় বক্তব্য রাখেন, শিবালয় উপজেলা চেয়ারম্যান মো. রেজাউর রহমান খান জানু, উপজেলা নির্বাহী অফিসার বিএম রুহুল আমীন রিমন, ওসি ফিরোজ কবির, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার প্রমুখ।

ইউনও রুহুল আমীন বলেন, নারীদের প্রতি সহনশীল হতে হবে। নারীরা যে কোন ধরনের নির্যাতনের শিকার হলে সবার পাশে দাঁড়াতে হবে। পাশাপাশি নারীদের কোন নির্যতনের ঘটনা থাকলে সাথে সাথে থানা পুলিশ ও প্রশাসনকে অবগত করার আহ্বান জানান তিনি।

ওসি ফিরোজ কবির বলেন, শিবালয় উপজেলায় কোন প্রকার নারী নির্যাতন সহ্য করা হবে না। এবিষয়ে আমরা সার্বক্ষণিক সচেষ্ট রয়েছি। ধর্ষণ মামলার সর্বোচ্চ শাস্তি মৃত্যু দন্ডের কথা উল্লেখ্য করে তিনি আরো বলেন, যে যত ক্ষমতাশালী হউক না কেন তাকে ছাড় দেওয়া হবে না। নারী নির্যাতন করলে তাকে আইনের আওতায় আনা হবে।

কড়চা/ এম এইচ

Facebook Comments Box
ভাগ