২৪ ঘন্টায় মানিকগঞ্জে করোনায় মৃত্যু ৩, নতুন শণাক্ত ২০৩

কড়চা রিপোর্ট : ২৪ ঘন্টায় মানিকগঞ্জে ৪১০ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২০৩জন। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ৪৯ দশমিক ৫১ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে একজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন দুইজন। বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় এবং জেলা হাসপাতাল কর্তৃপক্ষ এতথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা বলেন, নতুন আক্রান্ত ২০৩ জনের মধ্যে সিংগাইরে ৬৮ জন, মানিকগঞ্জ সদরে ৪৬ জন, সাটুরিয়ায় ৩৬ জন, শিবালয়ে ২৭ জন, হরিরামপুরে ১২ জন, ঘিওরে সাতজন এবং দৌলতপুর উপজেলায় রয়েছেন সাতজন।

তিনি আরও বলেন, জেলায় এ পর্যন্ত ৩০ হাজার ৫৮১ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন চার হাজার ৭২৯ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৯৯২ জন। আক্রান্তরা হাসপাতাল ও নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। জেলায় এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৭৫ জন।

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. কাজী একেএম রাসেল বলেন, গত ২৪ ঘন্টায় কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনজন। এর মধ্যে করোনায় একজন এবং উপসর্গে দুইজন। আজ সকাল ১১ টা পর্যন্ত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৩০ জন। এর মধ্যে পজিটিভ ৯০ জন এবং আইসোলেশনে রয়েছেন ১৪০ জন।

পরিসংখ্যানে দেখা যাচ্ছে, মানিকগঞ্জে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ছয়দিনে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭৯ জন। ২৩ জুলাই আক্রান্ত হয়েছেন ৩৫ জন, ২৪ জুলাই আক্রান্ত হয়েছেন ১০৮ জন, ২৫ জুলাই আক্রান্ত হয়েছেন ১৬৯ জন, ২৬জুলাই আক্রান্ত হয়েছেন ১৭০ জন, ২৭ জুলাই আক্রান্ত হয়েছেন ১৯২ জন এবং পরবর্তী ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২০৩।

কড়চা/ জে এ বি

Facebook Comments Box
ভাগ