আয় উৎসারী খাতে জামানত ছাড়াই ঋণ দেবে কৃষি ব্যাংক

কড়চা রিপোর্টঃ আয় উৎসারী খাতে জামানত ছাড়াই ঋণ দেবে কৃষি ব্যাংক। মুজিব বর্ষ উপলক্ষে এক বছরের জন্য এই সুবিধা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী বছরের ১৬ মার্চ পর্যন্ত এই সুবিধা চালু থাকবে। শনিবার (২২ আগস্ট) দুপুরে মানিকগঞ্জের দৌলতপুরে জাতীয় শোকদিবস উপলক্ষে ব্যাংকটির পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণপূর্ব এক সভায় একথা বলেন ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম।

তিনি আরও বলেন, করোনার কারণে ব্যাংকটির পক্ষ থেকে কৃষক এবং ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের জন্য চার শতাংশ সুদে বিশেষ ঋণ কার্যক্রম চালু করা হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যক্তিরা যাতে ঋণ নিয়ে তা কাজে লাগিয়ে সহজেই ঘুরে দাঁড়াতে পারে-সেলক্ষ্যেই ব্যাংকটি এই ধরনের সেবা চালু করা করেছে। অনেকেই এই সুবিধার কথা জানেন না। তাদেরকে জানাতে হবে।

দৌলতপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ব্যাংকটির মানিকগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের মুখ্য ব্যবস্থাপক সোহরাব জাকিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মীর মোফাজ্জল হোসেন, উপ-মহাব্যবস্থাপক গাজীউর রহমান, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোশতারী, ব্যাংকটির মানিকগঞ্জ শাখা ব্যবস্থাপক আল-মামুন, ঘিওর শাখা ব্যবস্থাপক আবিদ আহমদ আফজাল, দৌলতপুর শাখা ব্যবস্থাপক রকিবুল ইসলাম, দৌলতপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম ও স্থানীয় চকমিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক।

সভাশেষে তিনশত বন্যার্ত ব্যক্তির প্রত্যেককে ১০ কেজি চাল, এক কেজি করে ডাল, তেল, চিড়া, চিনি, লবণ, আধাকেজি ড্রাই কেক ও একটি সাবান দেওয়া হয়।

Facebook Comments Box
ভাগ