মানিকগঞ্জে অ্যাসিড নিক্ষেপকারীর শাস্তির দাবিতে বন্ধুসভার মানববন্ধন

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় এক নারী পোশাককর্মীকে অ্যাসিড নিক্ষেপকারীর শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকালে মানিকগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে এই কর্মসূচির আয়োজন করে প্রথম আলো মানিকগঞ্জ বন্ধুসভা।

এতে স্থানীয় সামাজিক সংগঠন দিশারী , জাগরণী কিশোর ক্লাব, সুশাসনের জন্য নাগরিক (সুজন) ও প্রগতি লেখক সংঘ সংহতি প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রায় দেড় বছর আগে মানিকগঞ্জ সদরের বেতিলা গ্রামের নাঈম মল্লিকের সঙ্গে সাটুরিয়া উপজেলার ধানকোড়া ফেরাজিপাড়া গ্রামের আবদুস সাত্তারের মেয়ে সাথীর বিয়ে হয়। মাদকসেবী হওয়ায় নাঈম ঠিকমতো কাজ করতেন না। যৌতুকের জন্য সাথীকে মারধর করতেন। পরে প্রায় চার মাস আগে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়। এরপর সাথী বাবাবাড়িতে থেকে ঢাকার ধামরাইয়ের একটি পোশাক কারখানায় কাজ শুরু করেন। সম্প্রতি নাঈম সাথীকে উত্ত্যক্ত করতে শুরু করেন। গত ২৮ জানুয়ারি দিবাগত রাত একটার দিকে ঘরের ভাঙা জানালা দিয়ে ভেতরে ঢুকে নাঈম সাথীকে অ্যাসিড ছোড়েন। অ্যাসিডে সাথীর মুখ, গলা ও হাত ঝলসে যায়। এ ঘটনায় গত ২৯ জানুয়ারি সাথীর মামা লাল মিয়া নাঈম মল্লিককে আসামি করে সাটুরিয়া থানায় মামলা করেন। বর্তমানে সাথী ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছে। তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকেরা ভূক্তভোগী সাথীর স্বজনদের জানিয়েছেন।

এ ঘটনায় গত ১ ফেব্রুয়ারি রাতে র‌্যাব-৪ এর সিপিসি-৩ এর একটি দল জেলা সদরের সাকরাইল এলাকা থেকে আসামিকে গ্রেপ্তার করে। পরে তাকে সাটুরিয়া থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বর্তমানে আসামি নাঈম জেলা কারাগারে রয়েছেন।

এ ঘটনার প্রতিবাদে ও আসামির শাস্তির দাবিতে আজ সকাল সাড়ে ১০টার দিকে আয়োজিত এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন প্রথম আলো মানিকগঞ্জ বন্ধুসভার সহসভাপতি চান মিয়া। এক ঘন্ট্যাব্যাপী এই কর্মসূচিতে সুজনের জেলা শাখার সহসভাপতি সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস, প্রথম আলোর মানিকগঞ্জ প্রতিনিধি আব্দুল মোমিন, প্রথম আলো মানিকগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা বিমল রায়, সাংবাদিক আকরাম হোসেন, প্রগতি লেখক সংঘের জেলা কমিটির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ‍মানিকগঞ্জ বন্ধুসভার সাধারণ সম্পাদক আবদুস সালাম, মানিকগঞ্জ বন্ধুসভার সদস্য রমজান আলী ও মৌসুমী আক্তার, দিশারীর সভাপতি হাসান শিকদার, সহসাধারণ সম্পাদক শামমিম বৃষ্টি, কিশোর জাগরনী ক্লাবের সভাপতি মো. আশিকুজ্জামান প্রমুখ বক্তব্য দেন।

মানববন্ধনে বক্তারা এ ঘটনার তীব্র প্রতিবাদ ও আসামি নাঈমের সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

কড়চা/ এ এম

Facebook Comments Box
ভাগ