মানিকগঞ্জে নারী নিপীড়ন বিরোধী আলোচনা সভা

এম.আর.লিটনঃ নারী নির্যাতন প্রতিরোধে নানা তৎপরতার পরও নারীকে এখনও প্রতিকূল পরিবেশে এগিয়ে যেতে হচ্ছে। প্রতিদিন দেশের বিভিন্ন জায়গায় নারীরা ধর্ষণ-নিপীড়ন ও বৈষম্যের শিকার হচ্ছেন।

রবিবার (২৪জানুয়ারি) বেলা ১১টায় উদীচী মানিকগঞ্জ জেলা কার্যালয় প্রাঙ্গণে ‘প্রীতিলতা ব্রিগেড’ মানিকগঞ্জ জেলা শাখা কর্তৃক আয়োজিত “নারী নিপীড়ন বিরোধী” শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন বক্তারা।

তারা বলেন, আজ দেশে গণপরিবহন, কর্মস্থল, পাহাড়ে, সমতলে কোথাও নারীরা নিরাপদ নেই। বরং করোনাভাইরাস মহামারীর পরিবর্তিত বাস্তবতায় নারীর প্রতি আরও বেশি সহিংসতার বেড়েছে। এখন সময় এসেছে ঘুরে দাঁড়াবার, নারী নির্যাতনকে পারিবারিক বিষয় বা ঘরোয়া ব্যাপার বলে চুপ করে থাকলে চলবে না। নির্যাতনের শিকার নারী ও তার পরিবারকে মুখ খুলতে হবে। প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে ।

‘প্রীতিলতা ব্রিগেড’ মানিকগঞ্জ শাখা সমন্বয়ক রুমা আক্তার এর সভাপতিত্বে ফিরোজা সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক ছাত্র ইউনিয়ন নারী নেত্রী ও শিক্ষিকা ঊষা মন্ডল। আরও বক্তব্য রাখেন, ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সবেক সভাপতি ছাত্রনেতা এম.আর.লিটন, খেলাঘর কেন্দ্রীয় সদস্য আরশেদ আলী, ‘প্রীতিলতা ব্রিগেড’ মানিকগঞ্জ জেলা শাখা সদস্য তৃষা আক্তার, সাদিয়া সাব্বিনা, জ্যোতি আক্তার, পৃথ্বী ভৌমিক, রোকিয়া রহমান, সনিয়া আক্তার, আয়শা আক্তার, নদী রায় প্রমুখ ।

বক্তারা আরও বলেন, নারীবিদ্বেষী সকল প্রচারণা বন্ধ করতে হবে। ধর্ষণের মামলা দ্রুত নিষ্পত্তি করতে হবে। পাহাড়ে, সমতলে, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল নারীর প্রতি যেকোনো ধরনের বৈষম্যমূলক আচরণ ও নিপীড়ন বন্ধ করতে হবে।

এর আগে, আলোচনা সভার শরুতে ‘প্রীতিলতা ব্রিগেড’ এর পক্ষ থেকে নারী ধর্ষণ-নিপীড়নের বর্তমান চিত্র তুলে ধরে একটি লিখিত বক্তব্য পাঠ করা হয়।

কড়চা/ এ আর এল

Facebook Comments Box
ভাগ