মানিকগঞ্জে শিশু অপহরণ মামলায় একজনের যাবজ্জীবন

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জের ঘিওরে ৫ বছরের শিশু অপহরণ ও মুক্তিপণ মামলায় নান্টু প্রামানিক (৩৩) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে আসামির অনুপস্থিতিতে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক বেগম তানিয়া কামাল এ রায় ঘোষণা করেন।

দন্ডিত নান্টু প্রামানিক বগুড়ার শাহজাহানপুরের শৈলদুর্গি এলাকার মৃত নবীর উদ্দিনের ছেলে।

এজহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২ এপ্রিল বিকেলে চকলেট খাওয়ানোর কথা বলে মানিকগঞ্জের ঘিওরে। শিশু আল রাফিকে অপহরণ করে। অপহরণের কয়েকদিন পর ফোন করে ২ লাখ টাকা মুক্তিপন দাবি করে আসামি নান্টু প্রামানিক। এরপর ৭ এপ্রিল সকালে শিশুর বাবা রুস্তম আলীকে মুক্তিপনের টাকা নিয়ে এসে শিশু রাফিকে নিয়ে যেতে টেপড়া বাজারের আসতে বলেন নান্টু প্রামানিক। পরে বরংগাইল বাজারে এসে নান্টু প্রামানিকের সাথে শিশু রাফিকে ঘুরতে দেখতে পেয়ে শিবালয় থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে নান্টুকে আটক করে। পরে ৭ এপ্রিল বিকেলে শিশুর বাবা রুস্তম আলী বাদি হয়ে শিবালয় থানায় একটি মামলা করেন। মামলায় দীর্ঘদিন কারাভোগের পর জামিনে বের হয়ে পালিয়ে বেড়ান নান্টু প্রামানিক। মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মাদ আব্দুল হান্নান ২০১৫ সালের ১৪ এপ্রিল নান্টু প্রামানিক ও জ্যোতিকে অভিযুক্ত করে আদালতে চার্শিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এ.কে.এম নুরুল হুদা রুবেল রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে আসামির অনুপস্থিতিতে বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাসের কারাদন্ড প্রদান করেন। মামলার আরেক আসামি জ্যোতি দোষী প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।

তবে রায়ের বিষয়ে আসামি পক্ষ্যের আইনজীবীর মন্তব্য পাওয়া সম্ভব হয় নি।

কড়চা/ এ এইচ

Facebook Comments Box
ভাগ