মানিকগঞ্জ উদীচী শিল্পীগোষ্ঠীর চতুর্দশ সম্মেলন অনুষ্ঠিত

এম আর লিটন : বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী মানিকগঞ্জ জেলা সংসদের চতুর্দশ সম্মেলনের মধ্যদিয়ে মোস্তাফিজুর রহমান মামুনকে সভাপতি, আরাফাত হোসেন সুইটকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩৩ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উদীচী জেলা কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সম্মেলনের উদ্বোধনী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সম্মেলন উদ্বোধন করেন মানিকগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. গোলাম মহীউদ্দীন।

উদীচী মানিকগঞ্জ জেলা সংসদের সভাপতি কাজী লুৎফুর নাহার শিউলী’র সভাপতিত্বে উদ্বোধনী সমাবেশ বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আজহারুল ইসলাম আরজু, মানিকগঞ্জ পৌরসভার সাবেক মেয়র গাজী কামরুল হুদা সেলিম, উদীচী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, সংগীত সম্পাদক সুরাইয়া পারভীন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি ও জেলা উদীচী’র সাবেক সভাপতি অধ্যাপক আবুল ইসলাম সিকদার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি জেলা শাখার সভাপতি ও জেলা উদীচী’র সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অ্যাড. দীপক কুমার ঘোষ, উদীচী’র জেলা সংসদের সাবেক সভাপতি লক্ষ্মী চ্যাটার্জী ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি জেলা শাখার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাড. সাখাওয়াৎ হোসাইন খান।

উদ্বোধনী সমাবেশ শেষে সাংগঠনিক কাউন্সিল অধিবেশনে অনুষ্ঠিত হয়। এ অধিবেশনে উদীচী জেলা সংসদের বিগত কমিটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মামুনকে সভাপতি ও সহসাধারণ সম্পাদক আরাফাত হোসেন সুইটকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩৩ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়েছে।

সভাপতি মোস্তাফিজুর রহমান মামুন ও সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সুইট

সম্মেলনে নির্বাচিত অন্যান্যরা হলেন, সহ সভাপতি গাজী সামছুন নাহার চিনু, মজিবুর রহমান, ইকবাল খান, সহসাধারণ সম্পাদক আরশের আলী, বিশ্বজিৎ সরকার, নাজমুর নাহার নাজ, কোষাধ্যক্ষ চঞ্চল মণ্ডল, সম্পাদক মন্ডলীর সদস্যরা হলেন ফরিদা ইয়াসমিন মায়া, শিবেন চক্রবর্তী, পংকজ পাল, এম.আর.লিটন ও গিয়াস উদ্দিন আহম্মেদ।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য কার্যকরি নির্বাহী সদস্য হলেন, কাজী লুৎফুন্নাহার শিউলী, গাজী ওয়াজেদ আলী লাবু, কাজী শিরীন সুলতানা, কাজী সেতারা সুলতানা, শ্যামল কর্মকার, বশির উদ্দিন, খুশি মোহন দাস, মো.ফরিদ হোসেন, লিটন সরকার, মল্লিকা কর্মকার, আব্দুল রাজ্জাক, তাপস কর্মকার, সুধীর বিশ্বাস, আল আমিন খান, রুমা আক্তার ও রাসেল আহম্মেদ।

কমিটিতে ৩টি পদ শূন্য রাখা হয়েছে। পরবর্তী সময় জেলা কমিটির সভায় পদ ৩টি কো-আপ করে নেয়া হবে।

এছাড়াও ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। উপদেষ্টামণ্ডলী বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, বীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম আরজু, বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, ইকবাল হোসেন কচি, অ্যাড. দীপক কুমার ঘোষ, বীর মুক্তিযোদ্ধা অজয় কুমার রায়, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. সাখাওয়াত হোসেন খান, আবুল ইসলাম শিকদার, লক্ষ্মী চ্যাটার্জী, কাজী এনায়েত হোসেন টিপু ও জাহিদ আহমেদ টুলু।

কমিটি ঘোষণা শেষে শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

কড়চা/ এস কে

Facebook Comments Box
ভাগ