মানিকগঞ্জে হত্যা মামলার ৪৮ ঘন্টার মধ্যে আদালতে অভিযোগপত্র দাখিল

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার সফরদিনগর গ্রামের মোঃ ইসলাম সরদারের স্ত্রী গৃহবধু নাজমা বেগম (৪০) হত্যা মামলার ৪৮ ঘন্টার মধ্যে তদন্ত প্রতিবেদন সম্পন্ন করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে হরিরামপুর থানা পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৪ জুন আসামি মোঃ রফিক মিয়া পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধু নাজমা বেগমকে বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। ভিকটিম নাজমা বেগম এর ডাক চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য প্রথমে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে আরো উন্নত চিকিৎসার জন্য ঢাকার আগারগাঁও নিউরো সাইন্স ইন্সিটিটিউট-এ নিয়ে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় কয়েক ঘন্টা পরে তিনি মারা যান। ঘটনার দিনই আসামি রফিক মিয়াকে পুলিশ গ্রেপ্তার করে। ওই দিন রাতেই নিহতের ছেলে মোঃ জনি মিয়া বাদি হয়ে হরিামপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

হরিরামপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মিজানুর ইসলাম জানান, মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার রিফাত রহমান শামীম এর দিক নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাঃ হাফিজুর রহমান ও সিংগাইর সার্কেল অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাঃ রেজাউল হক এর তত্বাবধানে ও ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ মোশাররফ হোসেন, এসআই (নিঃ) মোঃ আরিফ উল্লাহ অক্লান্ত পরিশ্রমে ঘটনার মূল রহস্য উদঘাটন এবং হত্যা মামলার সাথে জড়িত একমাত্র আসামি মোঃ রফিক মিয়াকে (৪২) জেলার শিবালয় থানাধীন ফেচুয়াধারা বাজার হতে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামি রফিক মিয়া হত্যার কথা স্বীকার করে এবং আসামির দেখানো মতে হত্যার কাজে ব্যবহৃত বাঁশের লাঠিটি পুলিশ উদ্ধার করে। মূলত পূর্ব শত্রুতার জের ধরে আসামি এই হত্যাকান্ডটি ঘটায় বলে পুলিশের কাছে স্বীকার করে। সেই সাথে গত ৬ জুলাই মানিকগঞ্জ সিনিয়র জুডিশিয়াল আদালতে আসামি মো: রফিক মিয়া নিজের দোষ স্বীকার করে ১৬৪ ধারা মতে জবানবন্দী প্রদান করে। হরিরামপুর থানা পুলিশ অত্র মামলা রুজু হওয়ার পর মামলাটির তদন্তের সকল কার্যক্রম সম্পূর্ণ করে ৪৮ ঘন্টার মধ্যে হত্যাকারীর অপরাধের বিচার নিশ্চিত করার লক্ষ্যে দ্রুত সময়ের মধ্যে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করে।

কড়চা/ বি সি

Facebook Comments Box
ভাগ