পাটুরিয়ায় ফেরিঘাটে সরকারি বিধি-নিষেধ না মানায় ভ্রাম্যমান আদালতের জরিমানা

কড়চা রিপোর্ট : মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট ও লঞ্চঘাটে সরকারি বিধি-নিষেধ না মানায় কয়েকজনকে জরিমানা করেছেন নৌ পরিবহন অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার।

রবিবার (১৮ জুলাই) দুপুরে পাটুরিয়া লঞ্চঘাট ও ফেরিঘাট পরিদর্শনকালে তিনি এ জরিমানা করেন। এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মো: জিল্লুর রহমান, মানিকগঞ্জ ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স এর উপসহকারী পরিচালক মো: শরিফুল ইসলাম, ফায়ার ইন্সপেক্টর মো: হাসিবুর রহমান, পাটুরিয়া লঞ্চ মালিক সমিতির সুপারভাইজার পান্না লাল নন্দীসহ অন্যান্য কর্মকর্তা। এছাড়া র‌্যাব ও পুলিশ প্রশাসনের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার জানান, ঈদকে সামনে রেখে পাটুরিয়া ফেরিঘাট ও লঞ্চঘাট হয়ে গ্রামের বাড়ি যাচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ টি জেলার মানুষ। এসব যাত্রীদের নির্বিঘ্নে নৌপথ পারাপারের ক্ষেত্রে পাটুরিয়া ফেরিঘাট ও লঞ্চঘাটের সার্বিক পরিস্থিতি পরিদর্শন করা হয়। এসময় শাপলা শালুক ফেরিতে মাস্টার না থাকায় দুই ব্যক্তিকে দুই হাজার টাকা, ও শহীদ বরকত ফেরিতে চিপস, চানাচুর, পানিসহ বিভিন্ন খাবার জিনিসপত্রের অতিরিক্ত দাম নেওয়ায় হোটেল মালিককে বিশ হাজার টাকা, প্রয়োজনীয় নিরাপত্তা সামগ্রী না রাখার দায়ে এক লঞ্চ মালিককে তিন হাজার টাকা, স্বাস্থ্যবিধি না মানায় তিনজনকে তিনশত টাকা মোট পচিশ হাজার তিনশত টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ফেরি ও লঞ্চ সার্ভিস চালু রাখার বিষয়ে মালিকদের নির্দেশনা দেওয়া হয় এবং করোনা সংক্রমণ বিস্তার রোধে স্বাস্থ্যবিধি মেনে ও অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করতে বলা হয়েছে। এ চলামান অভিযান অব্যাহত থাকবে।

কড়চা/ এস কে

Facebook Comments
ভাগ